আয়না

হোতাম যদি  আমি একটি আয়না বন্ধু হোতাম সবার ,সারিয়ে দিতেম মনের ব্যথা
বলবে তুমি  আমায় খুলে, আছে   যত  মনের কথা
দেখাবো তোমাদের  মনের আয়না , চিনবে তোমায়
নূতন করে
সুখের স্মৃতিতে ভাসবে তুমি  , মনের সুখে আকাশে উড়ে
থাকতেম সবার পাশে পাশে নিজেকে খুঁজে পেতো
আমার মাঝে
করতো সবাই প্রশ্ন আমাকে দেখো তো লাগছে কেমন
  আমায় এই সাজে ?
মিথ্যে বলি না আমি কখনও দাঁড়ায় যখন আমার  সামনে
দেখায় তাদের সত্যের পথ  আসল নকল নাও চেনে
বন্ধু হয়ে বলছি তোমায় কেন সাজাও নিজেকে অন্যের জন্য
দেখিয়ে দাও তোমার ভিতর আছে অনেক শক্তি ন‌ও তুমি পন্য
জীবন যাত্রায় প্রতিদিন করে যাচ্ছ অভিনয় নিজের সাথে
ছোট আঘাতে ভেঙ্গে যায় কাঁচের আয়না নূতন এসে যায়
আবার ঘরের কোনেতে
কিন্ত মনের আয়না ভেঙ্গে  গেলে সে যে জোড়া লাগে না
হৃদয়তে।















মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সময় বা পরিস্থিতি মানুষকে অনেক কিছু শিখিয়ে দেয় ,,,,কিন্ত অনেক সময় সময়ের উপর সব ছেড়ে দেওয়া টাও বোকামি বলে মনে হয়,,

শ্রদ্ধাঞ্জলী

মূল্যবোধ