বাবা

আজ বিশ্ব বাবা দিবসে সকল বাবাদের প্রতি রইলো আমার শ্রদ্ধা ও প্রণাম
আমার ছোট একটি কবিতা আমার বাবাকে শ্রদ্ধা জানিয়ে লেখা---
উমা মজুমদার
১৬/৬/১৯
বাবা
বাবা তোমাকে যে ভীষন মনে পড়ে
অসময়ে চলে গেছো আমাদের ছেড়ে
তবুও মনে হয় সব সময় যেনো আছো পাশে
বাবু বলেই ডেকেছি তোমায় সদা ভালোবেসে
সবাই বলে মা র স্থান সবার উপরে এই পৃথিবীতে
কিন্ত বাবার কাছে মেয়েরা থাকে রাণী হয়ে অন্তরেতে
ভালোবাসার নাম বাবা হল সন্তানদের কাছে অতি প্রিয়
কিন্ত আমার কাছে আমার বাবার ভালোবাসা ‌একজন মেয়ের কাছে সব থেকে শ্রেয়
তোমার ভালোবাসার পাহাড় গুলো আজও স্মৃতি হয়ে আছে মনের ভিতরে
বসে থাকি যখন একা ঘরে এক এক করে সব মনে পড়ে
নীরবে কেঁদে যায় মন মনে হয় চিৎকার করে ডাকি তোমায় একবার বাবা বলে
কিন্ত যতই তোমাকে ডাকি না কেনো তুমি সাড়া যে দিবে না তুমি বহুদূরে গেছো চলে
তোমার বুক ভরা ভালোবাসা আজও রেখেছি মনের ভিতর সযতনে
উপর থেকে করো আমাদের আর্শীবাদ যেন সব বাঁধা বিঘ্ন পার করে চলতে পারি এই জীবনে।
যেখানেই থাকো তুমি খুব ভালো থেকো
আজ পিতৃদিবসে তুমি আমার প্রণাম খানি রেখো।

উমা

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সময় বা পরিস্থিতি মানুষকে অনেক কিছু শিখিয়ে দেয় ,,,,কিন্ত অনেক সময় সময়ের উপর সব ছেড়ে দেওয়া টাও বোকামি বলে মনে হয়,,

শ্রদ্ধাঞ্জলী

মূল্যবোধ