আমার আমি বড্ড প্রিয়

সরলরেখা পথ সব সময় সরল হয়না। হিসেবে গরমিল হয়েই যায়। 
 আমার আমি নিজের আত্মবিশ্বাস টা একহাতে ধরে রাখে সবসময়। আসুক যত ঝড় ঝাপটা ,আপদ বিপদ, এসে ছিলো ও এক সময় অনেক বড় বড়  বিপদ নিজের আপনজনের উপর ।কখনো জীবন‌ও পরীক্ষা নেয় ,একসময় মনে হয়ে ছিলো যে এতো বড় বিপদ থেকে কি করে  রক্ষা পাবে ।  সে সময় ঠাকুরের আর্শীবাদ আর নিজের আত্মবিশ্বাসের উপর  ভর করে চলেছে।
 অনেকটা জীবন পিছনে ফেলে এসেছে একটা কথা আমার আমি নিজেকে শিখাতে পেরেছে সবাই তোমার মত নয় সবাইকে অন্ধের মত বিশ্বাস করোনা । তার জন্য ভুলের মাশুল তোমাকেই  দিতে হবে। তথাপি সেই ভুলটাই আমার আমি করে ফেলে। অন্যায় আর মিথ্যা এই দুটোকে সহ্য করতে পারেনা যার জন্য প্রতিবাদ করতে গিয়ে অনেক সময় যা তা নয় শুনতে হয়েছে।
 দায় দায়িত্ব পালনে আমার আমি বরাবর উদগ্রীব। জন্ম থেকেই যেনো সেটা সাথে নিয়ে এসেছে । অনেক অভিজ্ঞতার মাঝেই আমার আমি নিজেকে শক্ত মজবুত করতে শিখেছে। বারবার নিজেকে প্রশ্ন করে কতটা পথ নিজেকে স্বার্থত্যাগ করে চলতে হবে। নিজের ইচ্ছে স্বপ্ন  ভালো লাগা, ভালোবাসা আমার আমির মধ্যে খুব ভালো করে বাঁচতে শিখেছে । আমার আমিকে কে বুঝলো কে বুঝলো না সেটার অভিমান মাঝে মাঝে হলেও নিজেকে মানিয়ে নেয়।
নাইবা পেলো, নাইবা হলো আগলে রাখি আমার আমিকে,একজীবনে সব কিছু একসাথে পাওয়া যায়না,এটাই সত্য।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সময় বা পরিস্থিতি মানুষকে অনেক কিছু শিখিয়ে দেয় ,,,,কিন্ত অনেক সময় সময়ের উপর সব ছেড়ে দেওয়া টাও বোকামি বলে মনে হয়,,

শ্রদ্ধাঞ্জলী

মূল্যবোধ