প্রথম প্রেম

সে আমার প্রথম ভালোবাসা, থাকবে হৃদয়ে চিরদিন
তোমার আমার পথচলা, অনেকটা পথ অনেকদিন।
সে এসেছিল মনের  অগোচরে নীরবে নিভৃতে,
নিঃসঙ্গ দিনে মন ছুঁয়ে গেলো বৃষ্টি ভেজা রাতে।
সময়ে অসময়ে ছুটে আসে ভালোবাসার ডাকে
শুধুই যে দিয়ে গেছে ,পায়নি কিছুই আমার থেকে।
 সে যে আমার প্রথম প্রেম প্রথম ভালোবাসা
ছন্দ সাজিয়ে পূরণ করে  মনের সকল আশা।
ক্ষনিকের পৃথিবীতে আছে শুধু বিশ্বাসঘাতকতা,
তাকে  ভালোবেসে পেয়েছি জীবনের পূর্ণতা।
জীবন যখন বিষন্ন মনে হয়, আঁকড়ে ধরি তাকে
ভাবনার পাখনা মেলে জাগায় ,আমার হৃদয়কে।
শব্দের মাতাল হাওয়ায় ছুঁয়ে যায়, আমার মনপ্রাণ 
 প্রেম  ভালোবাসায গড়ে তুলে ,কবিতার দালান
বৃষ্টি মাখা আদর দিয়ে  ভিজিয়ে যায় যত মনের জ্বালা
শব্দের মায়াজালে সাজিয়ে হৃদয়ে আমার  ছন্দের মালা।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সময় বা পরিস্থিতি মানুষকে অনেক কিছু শিখিয়ে দেয় ,,,,কিন্ত অনেক সময় সময়ের উপর সব ছেড়ে দেওয়া টাও বোকামি বলে মনে হয়,,

শ্রদ্ধাঞ্জলী

মূল্যবোধ